সোমবার, ২০ মে ২০২৪, ১০:৪৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
আমাদের সিলেট দর্পণ  ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন news@sylhetdorpon.com এই ই-মেইলে ।
দীর্ঘ সংঘর্ষ,মাদ্রাসা শিক্ষক নিহত,থমথমে হরিপুর

দীর্ঘ সংঘর্ষ,মাদ্রাসা শিক্ষক নিহত,থমথমে হরিপুর

নিউজ ডেস্ক ◾জমি সংক্রান্ত বিরোধের জেরে দুই গ্রামবাসীর টানা ৭ ঘন্টা সংঘর্ষের পর জৈন্তাপুরের হরিপুরে থমথমে অবস্থা বিরাজ করছে। পুণরায় সংঘাত এড়াতে একদিনের জন্য হরিপুর বাজারের সব দোকানপাট বন্ধ রেখেছে প্রশাসন। এছাড়া এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

রোববার মধ্যরাত থেকে সোমবার সকাল পর্যন্ত হরিপুর বাজারে দুই গ্রামবাসীর সংঘর্ষ হয়। দীর্ঘ এই সংঘর্ষে একজন নিহত ও শতাধিক ব্যক্তি আহত হয়েছেন। এ ঘটনায় পুরো এলাকায় উত্তেজনা বিরাজ করছে। উত্তেজনা থামাতে সোমবার দুপুরে ঘটনাস্থলে যান সিলেটের জেলা প্রশাসক মজিবর রহমান, পুলিশ সুপার ফরিদ উদ্দিন,সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান ও সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন সহ রাজনৈতিক নেতৃবৃন্দ।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, শনিবার রাত দেড়টার দিকে হরিপুর বাজারে জমি ক্রয় করাকে কেন্দ্র করে জৈন্তাপুর উপজেলা বিএনপির সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদ ও বর্তমান ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা রফিক আহমদের পক্ষের লোকজনের মধ্যে কথা কাটাকাটি এবং উত্তেজনার সৃষ্টি হয়। এঘটনার জের ধরে শ্যামপুর ও হাউদপাড়া গ্রামবাসী সংঘর্ষে জড়িয়ে পড়েন। সোমবার সকাল ৮টা পর্যন্ত টানা ৭ঘন্টার সংঘর্ষে উভয়পক্ষের শতাধিক ব্যক্তি আহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন একাধিক পুলিশ সদস্য।

এদিকে, সোমবার ভোর হতে সংষর্ষে থামাতে দফায় দফায় মধ্যস্থতাকারীরা চেষ্টা চালান।সকাল অনুমান ৭টার দিকে সংঘর্ষ থামাতে গিয়ে উভয়পক্ষের হামলায় ঘটনা স্থলেই নিহত হন ফতেহপুর ইউনিয়নের হেমু ভাটপাড়া গ্রামের ছিফত উল্লার ছেলে মাদ্রাসা শিক্ষক হাফিজ মাওলানা সালেহ আহমদ।

বর্তমানে হরিপুর বাজারের পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। দীর্ঘ ১২ঘন্টা পর সিলেট তামাবিল মহাসড়কের যান চলাচল স্বাভাবিক হয়েছে। তবে সোমবার হরিপুর বাজারের সব ব্যবস্থা প্রতিষ্ঠান বন্ধ রেখেছে প্রশাসন।পুরো এলাকা এখন পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।পরিস্থিতি বিবেচনা করে মঙ্গলবার দোকান পাট বিষয়ে সিদ্ধান্ত দেওয়া হবে।

জৈন্তাপুর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর আহমেদ গণমাধ্যমকে বলেন, হরিপুর বাজারে বর্তমানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে রাখা হয়েছে। এ ঘটনায় এখনও কেউ মামলা দায়ের করেনি।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ সিলেট দর্পণ ।